জেনেনিন কেন যাবে আপনার আজকের দিনটি (১১ই মার্চ)

0
55

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মীন রাশির জাত ব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বৃহস্পতি, গ্রহমাতা চন্দ্র ও বিঘ্নসৃষ্টিকারী গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। যোগ্য কর্ম ও উচ্চশিক্ষার্থে বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণের সম্ভাবনা। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সহযোগিতাপ্রাপ্ত হবেন।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোকা মারবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। ঘরবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে, তেমন উপহারসামগ্রীও সমানে প্রাপ্ত হবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় ও তীব্রগতির বাহন বর্জনের সঙ্গে অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তা ঘুচবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। বন্ধুবান্ধব, আত্মীয়-পরিজনের কাছ থেকে ভরপুর সহযোগিতা পাবেন। ঘরবাড়ি অতিথিসমাগমে মুখর হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ হয়ে যাবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হবে। মামলা-মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ, ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও কারও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচায়ক হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের আশঙ্কা নেই। আয়-উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। লটারি, ফাটকা, জুয়া, রেস, শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ না করাই শ্রেয় হবে। এতদসত্ত্বেও মন সুর-সংগীত, ধর্ম ও পরোপকারের প্রতি আকৃষ্ট থাকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ঘরবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক যাগ-যজ্ঞাদি অনুষ্ঠিত হবে। ভাইবোনদের সঙ্গে দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

চারদিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসার সম্ভাবনা। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। দ্রুতগতির বাহন বর্জন করুন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

মনোবল, জনবল, অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম-যশ প্রতিষ্ঠার পথ সুগম হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। সপরিবারে কাছে পীঠে ভ্রমণ, এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। প্রেমিকযুগল সাবধানে চলুন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ব্যবসা-বাণিজ্যে মন্দা, কর্মে সহকর্মীদের সঙ্গে বিবাদ; অন্যদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ডাকযোগে চেক, মানি অর্ডার, বিকাশ, ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমিকযুগলের সুবর্ণ সুযোগ তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার তথা নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। যোগ্য কর্ম ও উচ্চশিক্ষার্থে বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণের পথ খুলবে। ঘরবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্সসামগ্রী আসার সম্ভাবনা।