সঞ্জয় দত্তের জন্য লেখক হলেন আনুশকা শর্মা?

0
138

রাজ কুমার হিরানির নতুন ছবি ‘সঞ্জু’ নিয়ে চারদিকে হইচই পড়ে গেছে। বলিউড তারকা সঞ্জয় দত্তের বায়োপিক বলে কথা। কিন্তু ছবিটি তার চেয়েও বেশি আলোচনায় এসেছে ‘সঞ্জু’ চরিত্রে রণবীর কাপুরের অভিনয়ের জন্য। এই ছবিতে সঞ্জয় একা নায়ক হলেও নারী চরিত্র আছে অনেক। তাঁদের মধ্যে অন্যতম আনুশকা শর্মা।

‘সঞ্জু’ ছবির পোস্টার

সঞ্জু’ ছবির ট্রেলার মুক্তির কয়েক দিন আগে প্রকাশ পায় একটি পোস্টার। সেখানে প্রথম প্রকাশ পায় আনুশকার লুক। এলোমেলো আর কোঁকড়া চুলের আনুশকাকে দেখে অনেকেই ভেবেছেন, তিনি সঞ্জয় দত্তের কোনো প্রেমিকার চরিত্রে অভিনয় করছেন।

আর নয়তো তিনি সাংবাদিক। কিন্তু হিরানির আগের ছবি ‘পিকে’তে সাংবাদিক হয়েছিলেন আনুশকা। একই পরিচালকের পরপর দুটি ছবিতে একই ধরনের চরিত্রে কাজ করার প্রশ্নই ওঠে না।

সম্প্রতি এক সংবাদ সংস্থাকে এই নায়িকা জানিয়েছেন, ‘আমার চরিত্রটি কাল্পনিক। বাস্তবের কোনো চরিত্রের সঙ্গে এর মিল নেই। আমি এখানে সঞ্জয় দত্তের প্রেমিকা নই, কোনো সাংবাদিকও নই।’

পরিচালক রাজ কুমার হিরানি আগেই জানিয়েছেন, এই ছবিতে আনুশকা শর্মার চরিত্রটি ক্যামিও। তবে অল্প সময়ের উপস্থিতি হলেও বেশ গুরুত্ব সহকারেই তিনি তাঁর কাজ করেছেন। হিরানি গতকাল বুধবার মুম্বাইয়ে ‘সঞ্জু’র ট্রেলার উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, ‘আনুশকার চরিত্রটি আমার নিজের ও অভিজাত জোসির চরিত্র দ্বারা অনুপ্রাণিত।’

উল্লেখ্য, অভিজাত যোশি ‘সঞ্জু’ ছবির সহলেখক। আর আনুশকা শর্মা এই ছবিতে একজন বায়োগ্রাফার; যিনি লন্ডন থেকে ভারতে এসেছেন। ছবিতে দেখানো হয়েছে সঞ্জয় এই নারী লেখককে তাঁর জীবনী লেখার অনুরোধ করেন। কিন্তু লেখিকা প্রথমে রাজি হন না। ‘সঞ্জু’ ছবির তিন মিনিটের ট্রেলারে আনুশকাকে সঞ্জয়ের সাক্ষাৎকার নিতে দেখা গেছে।

‘সঞ্জু’ মুক্তি পাবে আগামী ২৯ জুন। এই ছবিতে রণবীর কাপুর, আনুশকা শর্মা ছাড়া আরও আছেন দিয়া মির্জা, পরেশ রাওয়াল, মনীষা কৈরালা, কারিশমা তান্না, সোনম কাপুর, ভিকি কুশল ও জিম সর্ব।