এনটিভির এখন কী হবে?

0
80

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালু ও তার স্ত্রী মাহবুবা সুলতানার স্থাবর-অস্থাবর সব সম্পত্তি জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জব্দ করা সম্পদের তালিকায় এনটিভিও রয়েছে।

রোববার (২৭ জানুয়ারি) দুদকের উপপরিচালক (গণসংযোগ) প্রণব কুমার ভট্ট জানিয়েছেন, আদালতের আদেশে তাদের সম্পদ জব্দ করা হয়েছে। এই সম্পত্তি এখন আর তারা হস্তান্তর করতে পারবেন না। তবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের স্বাভাবিক কাজ চালিয়ে যেতে কোনো বাধা নেই।

দুদকের এই জব্দের কথা শুনে চ্যানেলটির কর্মীরা উৎকণ্ঠার মধ্যে রয়েছেন বলে জানা গেছে। অনেকেই চাকরির ভবিষ্যৎ নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন। তবে, চ্যানেল কর্তৃপক্ষ কর্মীদের আশ্বস্ত করেছেন বলে খবর পাওয়া গেছে।

দেশের জনপ্রিয় চ্যানেলগুলোর মধ্যে এনটিভি অন্যতম। ২০০৩ সালে চ্যানেলটি মোসাদ্দেক আলী ফালুর হাত ধরে যাত্রা শুরু করে। এ সময় বন্ধ হয়ে যাওয়া একুশে টেলিভিশনের একঝাঁক কর্মী চ্যানেলটিতে যোগ দেন। হাসনাইন খোরশেদ ছিলেন চ্যানেলটির নির্বাহী পরিচালক। ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ছিলেন এনায়েতুর রহমান। এই দুজনের একজনও এখন নেই এনটিভিতে।

২০০৭ সালে সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকার দায়িত্ব নেবার পর এনটিভি নানা বিপর্যয়ের মধ্যে পড়ে। এ সময় মোসাদ্দেক আলীর মালিকানায় থাকা আরেক চ্যানেল আরটিভি তার হাতছাড়া হয়ে যায়।

সূত্র : সোনালীনিউজ