বাংলাদেশের জয়ে যা বলছে ভারতীয় গণমাধ্যম

0
689
Bangladesh's Mustafizur Rahman (R) celebrates with Bangladesh's Shakib Al Hasan (C) after taking the wicket of West Indies' Andre Russell (L) during the 2019 Cricket World Cup group stage match between West Indies and Bangladesh at The County Ground in Taunton, southwest England, on June 17, 2019. (Photo by Saeed KHAN / AFP) / RESTRICTED TO EDITORIAL USE (Photo credit should read SAEED KHAN/AFP/Getty Images)

সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে জয়ের কোন বিকল্প ছিল না টাইগারদের সামনে। এমন সমীকরণের সময় বাংলাদেশ সামনে পাহাড়সম রানের টার্গেট।

তবে শেষ পর্যন্ত সকল বাধা বিপত্তি পেরিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটের বিশাল জয় ছিনিয়ে এনেছে টাইগাররা।

হোপ-হেটমায়ারদের ছুড়ে দেওয়া ৩২২ রানের টার্গেট সাকিব-লিটনের বিধ্বংসী ব্যাটিংয়ে ৫১ বল হাতে রেখেই টপকে যায় টাইগাররা।

টাইগারদের এই জয়ে প্রশংসায় ভাসাচ্ছে ক্রিকেট বিশ্ব। সে তালিকা থেকে বাদ যায়নি ভারতীয় গণমাধ্যমও।

পশ্চিমবঙ্গের জনপ্রিয় পত্রিকা আনন্দবাজার টাইগারদের এই জয়ে, ‘শাকিবের দুরন্ত সেঞ্চুরিতে জয় বাংলা’ শিরোনামে একটি প্রতিবেদন ছাপিয়েছে।

তাদের প্রতিবেদনে টনটনে সেঞ্চুরি করা আরেক বাঙালি সৌরভ গাঙ্গুলির ইতিহাসও টেনে আনা হয়েছে।

টনটনের মাঠে আবারও ঝলসে উঠল এক বাঙালির ব্যাট। আশ্চর্যজনক ভাবে তিনিও বাঁ-হাতি।

১৯৯৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেলে ক্রিকেটবিশ্বে আলোড়ন ফেলে দিয়েছিলেন এক বাঙালি। ১৫৮ বলে সৌরভ গাঙ্গুলির ১৮৩ রানের ইনিংসের ভিডিও আজও ক্রিকেটপ্রেমীদের সেলফোনে ঘোরাফেরা করে। সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সাকিব আল হাসানের ৯৯ বলে অপরাজিত ১২৪ রানের ইনিংসও বাঙালিদের মনে গেঁথে যেতে বাধ্য।

ভারতীয় জনপ্রিয় গণমাধ্যম জি নিউজ তাদের প্রতিবেদনেও সাকিব ও সৌরভ গাঙ্গুলিকে এক সুতোয় বেধেছেন। টাইগারদের এই জয় প্রধান শিরোনামে ছাপিয়েছেন তারা।